Ads

আপনার সামাজিক মিডিয়া প্রচারকে কীভাবে পরিমাপ করা যায়


আপনাকে আপনার সামাজিক মিডিয়া প্রচারের ফলাফলগুলি পরিমাপ করতে হবে - আমি নিশ্চিত আপনি এটি কমপক্ষে দুবার শুনেছেন heard আপনি কীভাবে আপনার সি-স্যুটটিতে আপনার সামাজিক মিডিয়া ক্রিয়াকলাপের প্রভাব প্রদর্শন করতে পারেন? তবে আপনার সামাজিক মিডিয়া প্রচারের ফলাফলগুলি পরিমাপ করা একটি কঠিন কাজ হতে পারে। প্রথম বাধা হ'ল সোশ্যাল মিডিয়াগুলির প্রকৃতি, কারণ তারা ক্রমাগত পরিবর্তন করে চলেছে। দ্বিতীয় বাধাটি হ'ল কোন ম্যাট্রিকগুলি চয়ন করতে হবে এবং কীভাবে সেগুলি প্রয়োগ করতে হবে find

আপনার প্রচারের ফলাফলগুলি পরিমাপ করা এতটা কঠিন নয়। আপনার সকলেরই সঠিক মনোভাব, সামাজিক মিডিয়া বিশ্লেষণের প্রাথমিক ধারণা এবং কিছু সামাজিক মিডিয়া পরিচালনার সরঞ্জামগুলির সাহায্যে কিছু দরকার।
আপনার সামাজিক মিডিয়া প্রচারকে কীভাবে পরিমাপ করা যায়



আজ আমাদের সামনে কী রয়েছে:

সামাজিক মিডিয়া পরিমাপ করা কেন গুরুত্বপূর্ণ?
সামাজিক মিডিয়া কেন পরিমাপ করা কঠিন?
কীভাবে চার ধাপে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম প্রচার করা যায়?
সামাজিক মিডিয়া সাফল্য পরিমাপ সরঞ্জাম
আপনি সামাজিক মিডিয়া পরিমাপ করতে পারেন?
ম্যাগনিফাইং গ্লাসের বিনিয়োগে সোশ্যাল মিডিয়া কম্পিউটার ক্যালকুলেটর কান্নার রিটার্ন
সামাজিক মিডিয়া পরিমাপ করা কেন গুরুত্বপূর্ণ?
প্রথমে প্রথমে, সামাজিক মিডিয়া প্রচারের কার্যকারিতা পরিমাপ করার প্রয়োজন কেন তা প্রতিষ্ঠিত করুন।

আপনার সামাজিক ক্রিয়াকলাপ পরিমাপ করা আপনাকে বলবে যে কোন বিপণনের ক্ষেত্রগুলি একটি সাফল্য, কোনটি নয় এবং কোনটির উন্নতির প্রয়োজন।

সমস্যাটি হল, অনুসরণ করার জন্য সঠিক ম্যাট্রিক্স স্থাপন করা কঠিন। অনুসরণকারীদের বৃদ্ধি এবং পছন্দগুলির সংখ্যাটিকে অনেকে ভ্যানিটি ম্যাট্রিক্স হিসাবে বিবেচনা করে। আপনার ম্যানেজমেন্ট আপনার ইনস্টাগ্রাম পোস্টের অধীনে হৃদয় বা ইমোজি মন্তব্যের দ্বারা প্রভাবিত হবে না। পরিবর্তে, তারা সামাজিক মিডিয়া আরওআইতে আগ্রহী এবং ব্র্যান্ড সচেতনতা বাড়ায়।

ধন্যবাদ, আপনার সামাজিক মিডিয়া ক্রিয়াকলাপগুলির সুরেলা এবং তথ্যমূলক পরিমাপ উপস্থাপন করার উপায় রয়েছে যা একটি সামাজিক মিডিয়া প্রচার চালানোর গুরুত্ব প্রদর্শন করবে এবং একটি সামাজিক মিডিয়া আরওআইকে স্পষ্টভাবে বর্ণনা করবে।

সামাজিক মিডিয়া কেন পরিমাপ করা কঠিন?

এটিই সোশ্যাল মিডিয়াটিকে এত উত্তেজনাপূর্ণ করে তোলে যে এটি পরিমাপ করা কঠিন হয়ে পড়ে। সমস্ত প্ল্যাটফর্ম ক্রমাগত পরিবর্তন করা হয়, নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করে, অ্যালগরিদম এবং নীতি আপডেট করে। এর অর্থ হ'ল এমন এক কৌশল যা এক মাস ধরে কাজ করে তার জন্য পরবর্তী কয়েকবারের জন্য ব্যাপক পরিবর্তন প্রয়োজন হতে পারে।

সুতরাং আপনার সামাজিক মিডিয়া কর্মক্ষমতা পরিমাপ করা গুরুত্বপূর্ণ। তাদের উচ্চতর পরিচালনার জন্য কেবল তাদের সামাজিক মিডিয়া ব্যয়কে ন্যায়সঙ্গত করার জন্য নয় তাদের ভবিষ্যতের প্রচারগুলি অনুকূল করতে ডেটা সরবরাহ করা। আপনি যদি বর্ধিত সময়ের জন্য আপনার ফলাফলগুলি পর্যবেক্ষণ করেন তবে আপনি মরসুমী পরিবর্তনগুলি দেখতে এবং সেই অনুযায়ী আপনার সামাজিক মিডিয়া বিপণন কৌশলটি সামঞ্জস্য করতে সক্ষম হবেন।

সামাজিক মিডিয়া পরিমাপের সাথে দ্বিতীয় সমস্যাটি হ'ল মেট্রিক। মেট্রিক যা গণনা করা সহজ, যেমন অনুগামীদের বৃদ্ধি বা পছন্দগুলির সংখ্যা, আমাদের সামাজিক মিডিয়া আরওআই সম্পর্কে খুব বেশি কিছু বলে না।

কীভাবে চারটি পদক্ষেপে একটি সামাজিক যোগাযোগের প্রচার পরিমাপ করা যায়

আমরা প্রতিষ্ঠিত করেছি যে একটি সামাজিক মিডিয়া প্রচার প্রচারণা পরিমাপ করা সহজ কাজ নয়, তবে এটি অসম্ভব নয়! জটিল সমস্যাগুলির সাথে মোকাবিলা করার মূল বিষয় হ'ল এগুলি ছোট ছোট টুকরা করে ভাগ করা এবং সুশৃঙ্খলভাবে তাদের কাছে যাওয়া।

দুটি ধরণের সামাজিক মিডিয়া প্রচার বিশ্লেষণ রয়েছে:

চলমান বিশ্লেষণ - আপনার প্রতিদিনের ক্রিয়াকলাপ পর্যবেক্ষণ করা এবং সময়ে সময়ে seasonতু পরিবর্তনগুলি দেখতে আপনার ব্যস্ততার হার বাড়ানো
ক্যাম্পেইন মেট্রিক্স - আপনি যে নির্দিষ্ট প্রচার চালাচ্ছেন তার প্রভাবগুলি ট্র্যাক করার সাথে সম্পর্কিত মেট্রিক্স
সুতরাং আরও পদক্ষেপ ছাড়াই, আসুন কীভাবে আপনার সামাজিক মিডিয়া প্রচারের কার্যকারিতা ট্র্যাক করা যায় তা একবার দেখে নেওয়া যাক!

1. আপনার লক্ষ্য নির্ধারণ করুন

এটি প্রতিটি বিপণন প্রচারের সূচনা হওয়া উচিত - আপনি আপনার প্রচারাভিযানটি দিয়ে আসলে কী অর্জন করতে চান? একটি বিস্তৃত শ্রোতা পৌঁছানোর? ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি? আপনার ওয়েবসাইটে ট্র্যাফিক ড্রাইভ করবেন?

এই সমস্ত ফলাফলের জন্য আপনার মূল্যায়ন করা উচিত এমন বিভিন্ন সামাজিক মিডিয়া মেট্রিক রয়েছে।

একটি টানা মাঠ

একটি অর্জনযোগ্য সামাজিক মিডিয়া লক্ষ্য একটি উদাহরণ কি? পরবর্তী ত্রৈমাসিকের মধ্যে আপনার টুইটারের ব্যস্ততার হার 25% এ বাড়ান। এটি একটি দুর্দান্ত লক্ষ্য কারণ এটি একটি স্মার্ট লক্ষ্য। সংক্ষিপ্তসারটির অর্থ:

নির্দিষ্ট - আমাদের একটি নির্দিষ্ট প্ল্যাটফর্ম রয়েছে যার উপর আমরা কাজ করব
পরিমাপযোগ্য - একটি স্পষ্টভাবে সংজ্ঞায়িত মেট্রিক যা আপনি ট্র্যাক করতে পারেন
কার্যক্ষম - লক্ষ্যটি বাস্তবসম্মত এবং এটি সম্পাদন করা সম্ভব
প্রাসঙ্গিক - বর্ধিত ব্যস্ততার হার আরও ভাল ব্র্যান্ড সচেতনতার ফলস্বরূপ
সময়সীমাবদ্ধ - লক্ষ্যটি কখন অর্জন করা হবে তা আমরা স্পষ্টভাবে নির্দেশ করেছি।

2. সঠিক মেট্রিক চয়ন করুন

আসুন বিভিন্ন মেট্রিকগুলি এবং তারা কীভাবে আপনাকে একটি সামাজিক মিডিয়া প্রচার প্রচার করতে সহায়তা করতে পারে তা একবার দেখুন:

উল্লেখের পরিমাণ - এটি একটি নির্দিষ্ট প্রচারের জন্য কীওয়ার্ড সম্বলিত উদ্ধৃতিগুলির মোট সংখ্যা। উদাহরণস্বরূপ, আপনি ইনস্টাগ্রাম বা টুইটারে কোনও সোশ্যাল মিডিয়া প্রচার চালালে এটি হ্যাশট্যাগ ব্যবহার করা সমস্ত পাবলিক পোস্ট দেখায়। এটি আপনার বার্তাটি কীভাবে ছড়িয়েছে তা দেখিয়ে দেবে।
প্রভাবশালী স্কোর - এটি আপনাকে দেখাবে যে আপনার বিষয়ে কে কথা বলছে এবং তাদের প্রভাব কী।

0 Response to "আপনার সামাজিক মিডিয়া প্রচারকে কীভাবে পরিমাপ করা যায়"

Post a comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel