Ads

কীভাবে একটি সামাজিক মিডিয়া রিপোর্ট তৈরি করবেন


আপনি নতুন অনুসরণকারীদের আকর্ষণ করতে পারেন, সীসা রূপান্তর করতে পারেন, ব্র্যান্ড সচেতনতা তৈরি করতে পারেন, গ্রাহক পরিষেবা সরবরাহ করতে পারেন ... তালিকাটি এগিয়ে যায়। সোশ্যাল মিডিয়ার সমস্ত সুবিধা কিছু অসুবিধা নিয়ে আসে। এর মধ্যে একটি হ'ল সোশ্যাল মিডিয়া রিপোর্টিং। আপনার সামাজিক মিডিয়া প্রচারের ফলাফলগুলি আপনার সিনিয়র ম্যানেজমেন্টকে কীভাবে প্রতিবেদন করবেন? সামাজিক মিডিয়া কেপিআই ভাষায় অনুবাদ করে না যা লোকেরা সহজেই বুঝতে পারে।

কীভাবে একটি সামাজিক মিডিয়া রিপোর্ট তৈরি করবেন



তদুপরি, অনেক পরিচালক মেট্রিকের গর্ব করে লোভিত হন যা উদাহরণস্বরূপ, অনুসরণকারীদের গণনা করুন, যা আপনার সামাজিক মিডিয়া কৌশলটিতে অর্থবোধক অন্তর্দৃষ্টি সরবরাহ করে না। একটি সামাজিক মিডিয়া প্রতিবেদন আপনার প্রচেষ্টা আপনার অংশীদারদের পক্ষে অনুকূল করে তুলবে এবং আপনাকে আপনার লক্ষ্য, ফলাফল, বাধা এবং জয়ের উপর ফোকাস করতে সহায়তা করবে।
একটি গ্রাফ এবং একটি ম্যাট্রিক্সের দিকে ইশারা করা লোক সহ সামাজিক মিডিয়া প্রতিবেদনের এক টুকরো বায়বীয় দৃশ্য

আজ আমাদের সামনে যা রয়েছে তা এখানে:

একটি সামাজিক মিডিয়া রিপোর্ট কি?
আপনার কেন একটি সামাজিক মিডিয়া রিপোর্ট দরকার?
সঠিক সামাজিক মিডিয়া প্রতিবেদনের সরঞ্জামটি চয়ন করুন
কোন সামাজিক মিডিয়া রিপোর্টে অন্তর্ভুক্ত করা উচিত?
সোশ্যাল মিডিয়া রিপোর্ট লিখছে
সোশ্যাল মিডিয়া রিপোর্ট এবং গল্প
একটি সামাজিক মিডিয়া রিপোর্ট কি?

ইন্টারনেটে সম্ভবত প্রচুর ওয়েবসাইট রয়েছে যা আপনাকে জানিয়ে দেবে যে আপনার সোশ্যাল মিডিয়া রিপোর্টগুলিতে কী মেট্রিকগুলি অন্তর্ভুক্ত রয়েছে। অনুসরণকারীগণ গণনা, সামাজিক মিডিয়াতে অ্যাক্সেস, কথোপকথনের সংখ্যা, পছন্দ এবং মন্তব্যগুলি সর্বজনীন মেট্রিক নয় এবং আপনার ক্ষেত্রে এটি কার্যকর নাও হতে পারে।

সত্যটি হল, কোনও আকারের-ফিট-সব সমাধান নেই all আপনার সোশ্যাল মিডিয়া রিপোর্টটি আপনার করা প্রশ্নের উত্তর দেবে। প্রতিটি সোশ্যাল মিডিয়া রিপোর্ট জিজ্ঞাসা করা প্রশ্নাবলী এবং ব্যবহৃত পদ্ধতিটির ভিত্তিতে পৃথক হবে।

তবে, আমরা সোশ্যাল মিডিয়া রিপোর্টগুলির তিনটি বিভাগকে আলাদা করতে পারি:

একটি নিয়মিত সামাজিক মিডিয়া রিপোর্ট। এটিতে প্রাথমিক সামাজিক মিডিয়া কেপিআই থাকবে, উদাহরণস্বরূপ, এনগেজমেন্ট মেট্রিক্স, ফলোয়ার্স গণনা বা সোশ্যাল মিডিয়াতে পৌঁছানো। এটি আপনার সর্বশেষ অগ্রগতি প্রদর্শন করবে;

একটি বিশেষ সোশ্যাল মিডিয়া প্রচার শুরু করার পরে একটি প্রতিবেদন। এটি কোনও পণ্য লঞ্চ, ইভেন্ট বা বিপণন প্রচারের সাফল্য নির্ধারণে সহায়তা করবে। বিপণন প্রচারের প্রভাব সংস্থার বৃদ্ধির সাথে সম্পর্কিত;
এক টুকরো গবেষণা। আপনি নির্দিষ্ট ব্র্যান্ড, পণ্য বা ইভেন্টের চারপাশে সমস্ত কথোপকথনের দিকে আরও গভীর মনোযোগ দিন। সোশ্যাল মিডিয়া রিপোর্টগুলি গবেষণা করার উদ্দেশ্য একটি নির্দিষ্ট বিষয় সম্পর্কে অন্তর্দৃষ্টি উন্মোচন করা।

আপনার কেন একটি সামাজিক মিডিয়া রিপোর্ট দরকার?
আপনি যদি সোশ্যাল মিডিয়াতে কাজ করেন তবে সম্ভবত আপনি কী করছেন তা বোঝাতে আপনার সমস্যা হতে পারে। একটি সামাজিক মিডিয়া রিপোর্ট আপনার দাদীর কাছে আপনার সামাজিক মিডিয়া কাজটি ব্যাখ্যা করতে সহায়তা করবে না, তবে আপনার বসকে আপনার সর্বশেষ সামাজিক মিডিয়া বিপণন প্রচারের ফলাফলগুলি প্রদর্শন করতে সহায়তা করবে।

এক মহিলা ল্যাপটপের সামনে অ্যানালিটিক্স ট্যাব নিয়ে বসে আছেন

এমনকি সিনিয়র ম্যানেজমেন্ট সোশ্যাল মিডিয়ার গুরুত্ব বুঝতে পারলেও, তাদের সমস্ত সামাজিক মিডিয়া মেট্রিকের লোভ করতে হবে না। সামাজিক মিডিয়া ক্রিয়াকলাপ থেকে প্রাপ্ত মূল্য সহ সেগুলি উপস্থাপন করা আপনার কাজ।

একটি সামাজিক মিডিয়া প্রতিবেদন প্রতিটি সামাজিক মিডিয়া পরিচালক, বিক্রয় বিভাগ, এমনকি আইটি লোকের জন্য সহায়ক একটি সরঞ্জাম। একটি সামাজিক মিডিয়া বিশ্লেষণ রিপোর্ট:

সামাজিক মিডিয়া প্রচারের আরওআই নির্ধারণ;
সামাজিক মিডিয়া চ্যানেলগুলির উত্থান বা পতন নির্ধারণ;
একটি ব্র্যান্ডের চারপাশে একটি সাধারণ অনুভূতি পরিচয় করিয়ে দিন;
আপনার শ্রোতা অনুযায়ী বিকাশ করতে সর্বাধিক মূল্যবান নতুন বৈশিষ্ট্য চিহ্নিত করতে সহায়তা করুন।
সঠিক সামাজিক মিডিয়া প্রতিবেদনের সরঞ্জামটি চয়ন করুন
প্রায় প্রতিটি সোশ্যাল মিডিয়া চ্যানেল ইনস্ট্রাগ্রাম অ্যানালিটিকস বা ফেসবুক অন্তর্দৃষ্টিগুলির মতো এক ধরণের বিনামূল্যে সামাজিক মিডিয়া বিশ্লেষণ সরঞ্জাম সরবরাহ করে।

শুরুতে সোশ্যাল মিডিয়া ম্যানেজারের জন্য মেট্রিকগুলি যথেষ্ট হতে পারে, আপনি যদি আপনার পরিচালনার জন্য আপনার সামাজিক মিডিয়া বাজেটকে ন্যায়সঙ্গত করতে চান তবে একটি বিনামূল্যে অ্যাপ্লিকেশন যথেষ্ট হবে না।

আরও গভীর-জ্ঞানের জন্য, আপনার কাছে এমন একটি সরঞ্জাম প্রয়োজন যা ব্র্যান্ড 24 এর মতো আরও গভীরতাযুক্ত মেট্রিক সরবরাহ করে।

আপনার গ্রাহকরা ধাপে ধাপে পছন্দ করে এমন দুর্দান্ত পিডিএফ সোশ্যাল মিডিয়া রিপোর্টগুলি কীভাবে তৈরি করবেন তা এখানে একটি দ্রুত ভিডিও দেখানো হয়েছে:

একটি প্রকল্প তৈরি করে শুরু করুন। প্রজেক্ট ক্রিয়েশন উইজার্ডে, আপনি যে কীওয়ার্ডগুলি পর্যবেক্ষণ করতে চান তা যুক্ত করুন, যেমন আপনার সংস্থার নাম, একটি নির্দিষ্ট পণ্যের নাম, বা ব্র্যান্ডযুক্ত হ্যাশট্যাগ।

পূর্বনির্ধারিত কীওয়ার্ড সহ ব্র্যান্ড 24 এ প্রজেক্ট ক্রিয়েশন উইজার্ড
ব্র্যান্ড 24 আপনার পূর্বনির্ধারিত কীওয়ার্ডগুলির সাহায্যে ইন্টারনেট থেকে সমস্ত উল্লেখ সংগ্রহ করা শুরু করবে।

যেহেতু আপনি সোশ্যাল মিডিয়া রিপোর্টিংয়ে সবচেয়ে আগ্রহী, তথ্যের গুরুত্বপূর্ণ অংশগুলি সংক্ষিপ্তসার এবং বিশ্লেষণ ট্যাবে রয়েছে। আসুন আরও গভীর নজর দিন এবং রত্নগুলি ভিতরে লুকিয়ে রাখুন কী তা খুঁজে বার করুন!

সংক্ষিপ্ত ট্যাব আপনাকে বিভিন্ন সামাজিক মিডিয়া মেট্রিকের পরিবর্তনগুলি সম্পর্কে সঠিক তথ্য দেয়:

ফলাফল সংখ্যা;
সোশ্যাল মিডিয়ার প্রচার;
সামাজিক মিডিয়া মিথস্ক্রিয়া;
ইতিবাচক এবং নেতিবাচক উল্লেখের সংখ্যা।
আপনি নিজের মধ্যে আগ্রহী সময়কালটি সংজ্ঞায়িত করতে পারেন।

0 Response to "কীভাবে একটি সামাজিক মিডিয়া রিপোর্ট তৈরি করবেন"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel